শিক্ষার্থী পাবে ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত শিক্ষাবৃত্তি পাবেন

0
848

কোটি টাকার শিক্ষাবৃত্তি প্রকল্পের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মুনি। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে পাঠদান চালু রয়েছে। তবে পর্যাপ্ত ডিজিটাল ডিভাইস না থাকায় শতভাগ শিক্ষার্থীর কাছে পোঁছানো সম্ভব হয়নি। এক্ষেত্রে ওয়ালটনের কোটি টাকার শিক্ষাবৃত্তি এবং বিনা সুদে কিস্তি সুবিধা ডিজিটাল ডিভাইস সহজলভ্য করবে। ওয়ালটনের এ উদ্দ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। এটি শিক্ষার্থী ও শিক্ষাব্যবস্থ্যা সুসংবাদ। তিনি আরো বলেন, ওয়ালটন দেশীয় প্রতিষ্ঠান, সুপারব্র্যান্ড।

 

ছাত্র-ছাত্রীদরে মাঝে কোটি টাকার শিক্ষা বৃত্তি ঘোষনা দিলেন ওয়ালটন সুপারব্র্যান্ড কোম্পানী। ১জুন থেকে ওয়ালটন ল্যাপটপ, কম্পিউটার, ট্যাবলেট , পিসি, ডেক্সটপ কিংবা যে কোন ডিজিটাল পণ্য কিনলেই ছাত্র/ছাত্রীর জন্য থাকছে নিশ্চিত শিক্ষাবৃত্তি।  এক্ষেত্রে শিক্ষার্থীরা ওয়ালটনের প্রতিটি ডিজিটাল ডিভাইস ক্রয়ে ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত শিক্ষাবৃত্তি পাবেন।

 

এ প্রকল্পের আওতায় পরবর্তী তিন মাস শিক্ষার্থীদের অন্তত ১ কোটি টাকা দেবে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ল্যাপটপ বিভাগ।

 

শিক্ষার্থীরা দেশের যে কোন ওয়ালটন শো-রুম থেকে ক্রয় করলেই নিজরে বা অভিভাবকের মোবাইল নম্বর দিয়ে ডিজিটাল রেজিস্ট্রেশন করবেন। এরপর সফওয়্যার নিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় প্রক্রিয়াকরণের মাধ্যমে শিক্ষাবৃত্তির টাকা পরিমাণ জানিয়ে তাদের মোবাইলে একটি এসএমএস যাবে। তারা শিক্ষাবৃত্তির টাকা নগদ গ্রহন করতে পারবেন অথবা ক্রয়কৃত পণ্যের মূল্যের সঙ্গে সমন্বয় করতে পাবেন।

 

সংগ্রহ: arthosuchak / kalerkantho ডট কম থেকে।

আপনার মন্তব্য লেখার জন্য..

Please enter your comment!
Please enter your name here