বাসায় থেকে নিজেই চাকরীর আবেদন করুন

0
20
বাসায়-থেকে-নিজেই-চাকরীর-আবেদন-করুন

বাসায় থেকে নিজেই চাকরীর আবেদন করুন, মোবাইলে দিয়েই আবেদন করতে পারবেন- এরকম সময় ঘরে থেকে নিজের প্রয়োজনীয় কাজ গুলো অনলাইনে নিজে নিজে করতে পারেন তা কিভাবে করবেন নিম্নে ধাপ গুলো দেওয়া হলো: ভাল লাগলে অবশ্যই অন্যের উপকারের কথা চিন্তা করে পোষ্টটি শেয়ার করবেন।

আপনারা যারা এই করোনা ভাইরাসের কারনে কম্পিউটারের দোকানে গিয়ে চাকরীর আবেদন করতে পারছেন না তারা বাসায় বসেই আবেদন করে ফেলুন।
আবেদন করার জন্য যা লাগবেঃ

১. ইন্টারনেট কানেশন যুক্ত একটা মোবাইল।

২. ছবির সফট কপি ও আপনার স্বাক্ষর। যাদের এই দুটোর সফট কপি নাই তারা হার্ড কপি থেকে ছবি তুলে Fast Scanner বা CS Scanner এপস দিয়ে স্ক্যান করে ছবি ও স্বাক্ষর ফ্রেশ, পরিষ্কার করে নিতে পারেন।

৩. মোবাইল ফোনে Photo Editor বা Pic Say নামে একটা ছবি রিসাইজ করার এপস ডাউনলোড করুন গুগল প্লে স্টোর থেকে।
অথবা এই website এ গিয়ে http://bpsc.teletalk.com.bd/ncad/imsize.php  অনলাইনেও ছবি resize করতে পারবেন।
* website এ দেখুন  Online Image Resize Tools আছে সেখানে ক্লিক করুন।
* এর পরে আপনার ছবি Browse করে Upload করুন।
* Continue to edit picture এ ক্লিক করুন ।
* Select a new size for your picture: এ ক্লিক করে Custom Size বাছাই করুন।
* এর পরে Width এবং Height এর ঘরে ছবির জন্য 300 & 300 এবং স্বাক্ষর এর ক্ষেত্রে 300 & 80  লিখুন (অথবা সার্কুলারে যে পিক্সেলের ছবি চেয়েছে সেই পিক্সেল দিন)।
* Save As: এ Image File Format: JPG select করুন।

* JPG Max Filesize: (Optional) এই ঘরে ছবির ক্ষেত্রে 99 এবং স্বাক্ষরের ক্ষেত্রে 59 লিখুন। (অথবা সার্কুলারে যে KB এর ছবি চেয়েছে সেই KB দিন). এই ঘরটি Optional. দিতে বলছি কারন, যদি আপনার ছবি অনেক বেশি MB এর হয় তাহলে এই ঘরটিতে না লিখলে ছবি/স্বাক্ষর 100 / 60 KB এর বেশি হয়ে যেতে পারে। তাই সেইফ থাকার জন্য এই ঘরটি পুরন করতে বলা হয়েছে।
*  I’m Done, Resize My Picture! এ ক্লিক করুন।
* পরের পেজ এর Save to Disk এ ক্লিক করে ছবি save করুন।

৪. তারপর যে চাকরীতে আবেদন করবেন সেটার জন্য নির্দিষ্ট ওয়েবসাইট আছে। সেই ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর আপনি যে পোস্টে আবেদন করবেন সেই পোস্টে ক্লিক করে পরের স্টেপে যান।

৫. পরের স্টেপে আপনার ব্যক্তিগত ও শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত তথ্যাবলী দিয়ে ফাঁকা ঘর পূরণ করুন।

৬. শেষ স্টেপে দেখুন আপনার সরবরাহকৃত তথ্যে কোথাও ভুল আছে কিনা? যদি না থাকে তবে আপনার রিসাইজ করা ছবি ও স্বাক্ষর আপলোড করুন। এরপর সাবমিট এপ্লিকেশনে ক্লিক করুন। ক্লিক করা শেষে আপনার এপ্লিক্যান্ট কপিটা ডাউনলোড করে রেখে দিন। এবং এপ্লিক্যান্ট কপিতে সরবরাহ করা নিয়ম দেখে টেলিটক সিমের মাধ্যমে নির্দিষ্ট সময়ের আগেই টাকা পাঠান। তারপর যে পাসওয়ার্ড ও ইউজার আইডি আসবে সেগুলো সংরক্ষণ করুন পরবর্তীতে এডমিট কার্ড ডাউনলোড করার জন্য।

৭. আপনার Teletalk SIM না থাকলে  আপনার কোন বন্ধু বা পরিচিত কারো কাছ থেকে SMS / Application Fee দিয়ে নিন। SMS / Application দেয়ার নিয়ম Applicants Copy তে দেয়া থাকে।

 

 

আপনার মন্তব্য লেখার জন্য..

Please enter your comment!
Please enter your name here