অনলাইনে আয় করুন- ৮১টি কাজের তালিকা ও পেমেন্ট ১০০% নিশ্চিত, সহজ পদ্ধতিতে

31
641

যারা অনলাইনে কাজ করতে চাচ্ছেন বা অনেকদিন ধরে কাজ করে যাচ্ছেন কিন্তু কাজ পাচ্ছেন না আজ আমি তাদের জন্য একটি সহজ পন্থা অবলম্বন করে আয়ের নিশ্চিত করার জন্য একটি আয়ের টিপস শেয়ার করছি, চলুন আর কথা না বাড়িয়ে শিখে ফেলি কিভাবে সহজে আয় করা যায়:

(Those who are trying to work online or have been working for a long time but are not getting the job, I am using an easy way for them to share an income tips to ensure income, let’s learn how to earn easily by not talking.)

প্রথমত অনলাইনে আয় করতে লাগবে ধর্য্য আপনার যদি এই গুনটি আছে তবেই অনলাইন মার্কেটে কাজে নেমে পড়ুন কিন্তু রাতা রাতি বড়লোক হওয়ার স্বপ্ন দেখে এই সেক্টরে আসা আমি মনে করি পাগলের পোল্লাপ। হ্যা যাবে অনেক বড় বড় সেক্টর রয়েছে এই অনলাইন ক্যারিয়ারে যা কিনা আপনার পরিশ্রমে বা চেষ্টায় এনে দিতে পারে আপনার বাস্তব স্বপ্ন। ভাল কাজ কে না চায়, মনে করুন, আপনি কোন দোকানে কোন কিছু কিনতে গিয়েছেন- যেটা চাচ্ছেন কিন্তু সেটা দিচ্ছে না আবার অন্য একটা পণ্য দিচ্ছে- মানে আপনার কথা ভাল ভাবে বুঝছে না আবার পণ্য দিল কিন্তু আপনার মন মত না তাহলে কি আপনি ঐ  দোকানে আরো পণ্য কিনবেন বা কাউকে বলবেন যে ঐ দোকান ভাল। তেমনি আপনি যে কোন একটি সেক্টর মানে পচ্ছন্দের কাজ বেছে নিতে হবে অনেকে বলে এটাতে ভাল পয়সা নেই ওটাতে ভাল পয়সা আছে এই বলে এটা শিখতে ছয় মাস ওটা শিখতে ছয় মাস একবছর করে বছরের পর বছর চলে কিন্তু কাজ শিখায় হয় না তবে কাজে কখন নামবে। তাই আপনি যে কোন একটি কাজ ভাল শিখেন দেখবেন আস্তে আস্তে ঐটাতেও ভাল ইনকাম করতে পাচ্ছেন। আপনি অন্যান্য বিষয় গুলো একটু দেখেন বুঝেন কিন্তু একটা কাজ ভাল ভাবে শিখেন তবেই লাভ।

এখন একজন নবাগত মানে একে বারে নতুন কিছুই বুঝে না কিন্তু অনলাইনে আয় করতে চাচ্ছে, লেখা পড়ার মাঝামাঝি বা শেষ করেছে বেকার তাই অনলাইনে নিজের ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখতেছে এমন একজন লোক যদি তার বন্ধু, বা বড় ভাই ইত্যাদি অনলাইনে আয় করার বিষয়ে অনেক জানে বা আয় করতেছে কিন্তু সে যখন জানার আগ্রহ প্রকাশ করতেছে তখন তারা শেখার জন্য এ সময় ও সময় বিভিন্ন টাল বাহানা করার পরিকল্পনা করতেছে এটা একটা হিংসা বলে মনে হয। আসলে আপনি যদি কোন কাজ জানেন বা আপনার সময় ব্যয় করে যদি একজনের উপকার হয় তবে ক্ষতি কি, আর উপকার করলে একটু ক্ষতি স্বীকার করা লাগবে। আসুন আমরা সবাই একে অপরের দিকে একটু সহায়নুভতি হয়ে শেখাই।

এখন বলি আয় করার অনেক ধাপ রয়েছে তবে কাউকে টাকা দিয়ের নয়, হ্যা কাজ শিখতে যে টাকা খরচ হয় সেই টুকুই শুধু এর বাহিরে নয়। আর আপনি যদি দিয়ে থাকেন তাহলে মারা- আমার মতে , কাজ শিখুন আর ঘরে বসে লক্ষ টাকা আয় করুন এটাই হচ্ছে অনলাইন আয়- এখন কি কাজ শিখতে হবে এবং ফ্রিতে শেখা যায় কিনা – হ্যা যায় যদি আপনার সেই ধয্য থাকে। কারণ ইউটিউব, গুগল ইত্যাদিতে আপনি সহজে সার্চ দিয়ে আপনার কাজ শিখতে পারবেন । নিম্নে কি কাজ শিখে আয় করা যায় সেই বিষয়গুলো আলোচনা এখন করবো।

নিম্নে ৮১টির বেশি কাজের বিবরণ দেওয়া হল:

  • গ্রাফিক্স ডিজাইন (লোগো ডিজাইন, ব্যবসা কার্ড, কার্টুন, পোস্টার বুক কভার ও প্যাকেজিং, ওয়েব ও মোবাইল ডিজাইন, সামাজিক মিডিয়া ডিজাইন, ব্যানার বিজ্ঞাপন, ফটোশপ এডিটিং, 3D এবং 2D মডেল, টি-শার্ট, ইনফোগ্রাফিকস, ভেক্টর ট্রেসিং, লোগো ডিজাইন)
  • ডিজিটাল মার্কেটিং (এসইও, সামাজিক মিডিয়া মার্কেটিং, ওয়েব ট্রাফিক, আর্টিকেল মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল – মার্কেটিং, আরো অনেক।
  • লেখা এবং অনুবাদ (নিবন্ধ এবং ব্লগ পোস্ট, ব্যবসা কপিরাইটীকরণ, রিজাইন্ড এবং কভার চিঠি, গবেষণা ও সারসংক্ষেপ অনুবাদ, সৃজনশীল লেখা, প্রুফরিডিং এবং সম্পাদনা, সংবাদ বিজ্ঞপতি, প্রতিলিপির গ্রহণ,নিবন্ধ এবং ব্লগ পোস্ট, ডাটা এন্ট্রি, ব্যবসা কপিরাইটীকরণ)
  • ভিডিও এবং অ্যানিমেশন (হোয়াইটবোর্ড & ব্যাখ্যাকারী ভিডিও, ইনটস এবং অ্যানিমেটেড লোগো , প্রচারমূলক & ব্র্যান্ড ভিডিও, গান এবং সঙ্গীত ভিডিও, মুখপাত্র ভিডিও, সম্পাদনা এবং পোস্ট উত্পাদন, অ্যানিমেটেড অক্ষর এবং মডেলিং, হোয়াইটবোর্ড & ব্যাখ্যাকারী ভিডিও, হোয়াইটবোর্ড & ব্যাখ্যাকারী ভিডিও, ইনটস এবং অ্যানিমেটেড লোগো, ইনটস এবং অ্যানিমেটেড লোগো, প্রচারমূলক & ব্র্যান্ড ভিডিও)
  • সঙ্গীত ও অডিও ( ভয়েস ওভার, মিক্সিং & মাস্টারিং, প্রযোজক এবং কম্পোজার, সংগীতকার ও গায়িকা, সেশন সঙ্গীতশিল্পী ও গায়ক, জিংগলস এবং ড্রপস, শব্দের প্রভাব,  ভয়েস ওভার, মিক্সিং & মাস্টারিং, প্রযোজক এবং কম্পোজার)
  • প্রোগ্রামিং এবং টেক (ওয়ার্ডপ্রেস, ওয়েব প্রোগ্রামিং, ইকমার্স, মোবাইল অ্যাপস এবং ওয়েব, ওয়েবসাইট নির্মাতা এবং সিএমএস, ডেস্কটপ অ্যাপ্লিকেশন, ডেটা বিশ্লেষণ এবং রিপোর্ট, ফাইলগুলি রূপান্তর করুন, সহায়তা এবং আইটি, ডেটাবেস, ওয়েব প্রোগ্রামিং)
  • ব্যবসায় (ভার্চুয়াল সহকারী, বাজার গবেষণা, ব্যবসা পরিকল্পনা, ব্র্যান্ডিং সেবা, আইনি পরামর্শ, আর্থিক পরামর্শ, ব্যবসা টিপস, উপস্থাপনা, পেশা পরামর্শ, ফ্লায়ার বিতরণ, ভার্চুয়াল সহকারী)
  • মজা এবং লাইফস্টাইল (অনলাইন পাঠ, চারু এবং কারু, সম্পর্ক পরামর্শ, স্বাস্থ্য, পুষ্টি এবং ফিটনেস, জ্যোতিষ ও পাঠ, আধ্যাত্মিক নিরাময়, পরিবার এবং বংশবৃত্তান্ত, সংগ্রহণীয়, শুভেচ্ছা কার্ড এবং ভিডিও, আপনার বার্তা উপর, ভাইরাস ভিডিও, শোক এবং স্টানার, অনলাইন পাঠ,  চারু এবং কার)

এখন ভাবুন কোন কাজ করে আপনি আয় করতে চান এত বেশি কাজ রয়েছে যেখানে আপনার টাকা হারাবার কোন ভয় নেই এই সমস্ত কাজ শিখে আপনি ১০০% গ্যারান্টি দিয়ে আয় করতে পারবেন। আমি নিজে অনেক আয় করেছি এবং পেমেন্টও পেয়েছি। তাই আপনি এখন থেকে যে কোন একটি কাজ ভাল ভাবে শিখেন দেখবেন আপনার আয় নিশ্চিত।

সাবধান: যে কারো রেফান্সে কোন পিটিসি সাইট থেকে আয় করার জন্য বা অধিক টাকা আয়ের লোভে কাউকে কোন ভাবে টাকা দিয়ে জয়েন করবেন না। এতে ক্ষতি হতে পারে, শর্টকাট টাকা আয় করার চেন্তা না করে- উপরোক্ত বিষয়ে কাজ শিখুন আর যে কোন একটি ভাল মার্কেটপ্লেসে কাজ করুন, আপনার একাউন্ট, টাকা, সময় কোনটাই হারার ভয় নেই।  

এখন বলুন এই সমস্ত কাজের মধ্যে কোন কাজটি শিখে আপনি আয় করতে চান- ভাবুন- ঐ সমন্ধে ইউটিউবে বেশি বেশি করে সার্চ দিন এবং কাজ সমস্ধে জানুন তবেই কাজ শিখুন।  অযাথা সময় নষ্ঠ না করাই ভাল।

*** আপনি যদি সহজে ইনকাম করতে চান তবে আমি আমার ১৫ বছরে যে ট্রেনিং পরিচালনার অভিজ্ঞতায় বলবো কষ্ট না করলে কোন কিছুই সম্ভব না- তবে একটা কাজ অনলাইনে সহজে ইনকাম করা যায়, ‍‍”ইউটিউব মার্কেটিং” আপনি যদি এই সেক্টরটি নিয়ে কাজ করেন তবে আমি মনে প্রাণে বলবো যে, সঠিকভাবে করলে এবং নিয়ম অনুসরণ করে যদি করতে পারেন- ১০০% পেমেন্ট টাকা মিস নেই এবং আরো ভাল বিষয় আপনাকে কারো কাছে আবেদন করতে হচ্ছে না শুধু আপনার পচ্ছন্দের নিস নিয়ে ভিডিও তৈরি করুন আর আপনার ইউটিউব একাউন্টে আপলোড করুন- দেখুন আয় কিভাবে আসে, বসে বসে টাকা গনবেন। কিন্তু হ্যা এর জন্য আপনাকে প্রথমে কিছু সময় ব্যয় করতে হবে এটাকে ভাল ভাবে শেখার জন্য, শুধু শেখা নয় এক্সপার্ট হতে হবে ঐ বিষয়ে এমনি এমনি তো টাকা হাতে আসবে না। যদি এই সেক্টরে নতুন হন বা আপনি কোন কিছুই জানেন না, যে কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন তবে একটু ইউটিউবে সার্চ দিন ( কিভাবে ইউটিউবের একাউন্ট তৈরি করবো দেখবেন- অনেক ভিডিও চলে এসেছে, এখান থেকে ভাল ভিডিও দেখে শিখে নিন) যদি এভাবে না শিখতে পারনে তবে আমাদের প্রতিষ্ঠানের ফুল কোর্স রয়েছে যেটা প্রতিষ্ঠানে এবং অনলাইনে করানো হয় খুবেই কম টাকায় বিস্তারিত দেখতে ক্লিক করুন (অনলাইনে আয় করুন)

এখনতো কাজ শিখলাম ভালভাবে কোন মার্কেটে কাজ করুবো যেখানে আয় করা খুব সহজ এবং পেমেন্ট নিশ্চিত দিবে সেই সমস্ত মার্কেটের কথা বলুন তো আমি মনে করে বায়ারের পিছনে না ঘরে আপনি কাজ ভাল ভাবে শিখে নিজের দোকানে রাখুন আর দেখবেন যে বায়ার মানে কাষ্টমার আপনাকে খুজছে এটাই সবচেয়ে ভাল। তাহলে ফাইবার মার্কেট অনেক ভাল। আমি আবাও বলে অনেক মার্কেট না ঘুরে ভাল মাকের্ট একটাই ভাল কার অনেক মার্কেট ঘুরতে আর একাউন্ট তৈরি করতে করতে ঐ কাজ শেখার মত হবে তাই আমার মতে আপনি যে কোন একটি কাজ শিখুন আর একটি মার্কেটে কাজ করুন তবেই আয় সম্ভব বলে আমি মনে করে। সময় থাকলে এদিক সেদিক দুই একটা মার্কেট অথবা কাজও শিখতে পারেন। এই ছিল আজকের টিপস। তো ভাল থাকবেন আমি আবাও আপডেড দিবে এই লিংকেই। সে পর্যন্ত ভাল থাকুন।

ডিজিটাল-মার্কেটিং

> মাসে ২০,০০০/-এর বেশি টাকা ইনকাম করা যায় এই ভিডিওটি দেখুন কাজে দিবে——-ক্লিক করুন।

>>আর আমি নিজে বাস্তবে অনলাইন থেকে ইনকাম করেছি তার বাস্তব প্রমাণ দেখতে ক্লিক করুন : আমার সফল ফ্রিল্যান্সিং এর কাহিনী।

অনলাইনে আয়

 

#অনলাইনে আয় করুন  #Online Income

“বানানের কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্ট করে জানাবেন যাতে শুদ্ধ করার চেষ্টা করব”

31 মন্তব্য

  1. An interesting discussion is price comment. I think that you should write more on this matter, it may not be a taboo topic however generally persons are not enough to speak on such topics. To the next. Cheers

  2. Youre so cool! I dont suppose Ive learn anything like this before. So nice to seek out somebody with some unique ideas on this subject. realy thanks for starting this up. this web site is something that is needed on the web, somebody with just a little originality. useful job for bringing something new to the web!

আপনার মন্তব্য লেখার জন্য..

Please enter your comment!
Please enter your name here