অফিস অ্যাপ্লিকেশন

    0
    186

    কম্পিউটার শিখবো?

    আসলে কম্পিউটারের কি শিখবো- নানা প্রশ্ন সব প্রশ্নের উত্তর এখানে- প্রথমে আমরা শিখি যে কম্পিউটার কী? কম্পিউটার একটি ইলেকট্রনিক্স যন্ত্র। এটি এমন একটি যন্ত্র যার মাধ্যমে সুনির্দিষ্ট নির্দেশ অনুসরণ করে সঠিক তথ্য দ্রুত প্রদান করে থাকে।এখানে পূর্ব থেকে অনেক তথ্য দেওয়া থাকে এবং আমরা যে কাজের নির্দেশনা দেই সেই কাজ করে দেয় বা বর্তমানে কম্পিউটার দিয়ে গাণিতিক, যৌতিক ও সিন্ধান্তমূলক কাজ করা যায়। কম্পিউটার এমনএকটি যন্ত্র, যার মধ্যে ডাটা ইনপুট করলে নির্ভুল ফলাফল আমরা পেতে পারি অর্থাৎ যার মধ্যে গাণিতিক, যৌতিক, সিন্ধান্তমুলক কোন ডাটা প্রেরণ করলে সেটা প্রক্রিয়াকরণ হওয়ার পর ফলাফল হিসাবে পাওয়া যায়, তাকে কম্পিউটার বলে।

    সব কথার মুল হচ্ছে আপনি কম্পিউটারের আগে ফান্ডামেন্টাল সমন্ধে জানুন- ইনপুট/আউটপুট ডিভাইস কি? কোন যন্ত্রের কী কাজ এসব দিয়ে কি হয় মডেম/ল্যান/ওয়াইফাই/রাইটার/প্রিন্টার/স্ক্যানার/ইত্যাদি বিষয় আছে যা আপনাকের কম্পিউটার বিষয়ে অনেকটাই কাজে আসবে এসব জানার পর আপনি বলুন এখন কোন একটা বিষয়ের উপর কোর্স করেন, যেমন কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন/হার্ডওয়্যার এন্ড নের্টওয়ার্কিং/ডাটাবেইজ/গ্রাফিক্স ডিজাইন/ওয়েব ডেপলোপমেন্ট/ওয়েব ডিজাইন/এসইও/ডিজিটাল মার্কেটিং আরো অনেক কোর্স রয়েছে যা শিখতে চান নির্ধারণ করুন মনে মনে চিন্তা করুন যদি কারো সাহায্য লাগে বলুন- কাউকে বলতে না পারেন তাহলে আপনি শুধু ইউটিউবে সার্চ দিন কোন একটা বিষয়ের উপর আপনাকে জানিয়ে দিবে সব। কিভাবে সার্চ দিবেন? লিখুন “ইনপুট ডিভাইস কী” চলে আসবে আপনার সামনে এখনে জেনে নিন।

    তো অনেক কথাই বললাম এখন আমাদের এই কোর্সে থাকছে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন নিয়ে নানা কথা- প্রথমেই আমরা জানি কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কী? যে সফটওয়্যার ব্যবহারকারীর ব্যবহারিক কাজের নিমিত্তে বাণিজ্যিক ভিক্তিতে তৈরি করা হয়, এটি ব্যবহারকারীর নির্দিষ্ট কাজের জন্য তৈরি করা হয়। একে অ্যাপ্লিকেশন প্যাকেজ বলা যেতে পারে। মাইক্রসফট ওয়ার্ড, অ্যাক্সেল, অ্যাক্সেস, পাওয়ার পয়েন্ট, অ্যান্টিভাইরাস বা অফিসিয়াল কাজ করার জন্য তৈরি করা হয়েছে তাই তাকে অফিস অ্যাপ্লিকেশন বলে।

    অফিস অ্যাপ্লিকেশন কোর্স করে কি হবে? আপনি জানেন কী- বর্তমানে যে কোন সরকারি/বেসরকারি চাকুরি ক্ষেত্রে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন জানা অত্যাবশ্যক, প্রতিটি ক্ষেত্রে আপনাকে কম্পিউটার বিষয়ে বিবিন্ন প্রশ্নের সম্মুখিন হতে হয়। শুধু তাই নয় নিজে শিখুন এবং আপনার ছেলে/মেয়েকে শেখান- তাই আমরা সফল্যের সাথে দীর্ঘ ১৬ বছর ধরে কম্পিউটারের বিভিন্ন কোর্সে ট্রেনিং দিয়ে আসতেছি। আমাদের প্রতিষ্ঠানটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় তাই সুদক্ষ শিক্ষক দিয়ে প্রফেশনাল কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সটি করতে পারেন।  কম্পিউটার অফিস ্অ্যাপ্লিকেশন সমন্ধে ভিডিও দেখুন

     

    You learn computer office Application 3 or 6-month programs and achieve a govt or BTEB. approve the certificate. You can be submitted for any official job. I hope You get a better chance.

      • Microsoft-Word
      • Microsoft Excel
      • Microsoft-power point
      • Microsoft-Access
      • Troubleshoot
      • Email
      • Outsourcing & freelance

    সর্ব শেষে আমি বলতে পারি যে, অফিস অ্যাপ্লিকেশন কোর্সটি সবার জন্য প্রথমে দরকার কোর্সটি ফ্রিতে ইউটিউবে করা যায়, তা ছাড়াও যে কোন ভাল প্রতিষ্ঠানে কোর্সটি করতে পারেন। এটি সবার জানা অতি দরকার। ধন্যবাদ এতক্ষণ গভীর মনোযোগ দিয়ে আমার লেখাগুলো পড়ার জন্য। আশা করি যদি আপনাদের ভাল লাগে তবে শেয়ার করতে ভুলবেন না।